29 জুন 2017

মার্কিন নৌবাহিনীর ৭ সদস্য নিখোঁজ

170617-US Navyখুলনানিউজ.কম:: মার্কিন নৌবাহিনীর একটি জাহাজের সঙ্গে একটি পণ্যবাহী জাহাজের সংঘর্ষ ঘটেছে। জাপান উপকূলে এই সংঘর্ষের পর মার্কিন নৌবাহিনীর সাত সদস্য নিখোঁজ রয়েছেন। এ ছাড়া, এ ঘটনায় আহত হয়েছেন যুক্তরাষ্ট্রের জাহাজটির কমান্ডিং অফিসার। তাকে হেলিকপ্টারের

মাধ্যমে হাসপাতালে নেওয়া হয়েছে। স্থানীয় সময় শনিবার ভোররাত আড়াইটায় ইয়োসুকার ৫৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে মার্কিন নৌবাহিনীর ডেস্ট্রোয়ার ইউএসএস ফিৎজগেরাল্ডের সঙ্গে পণ্যবাহী জাহাজ এসিএক্স ক্রিস্টালের এই সংঘর্ঘ হয়।

স্যাটেলাইট থেকে নেওয়া চিত্রে দেখা যায়, পণ্যবাহী জাহাজটির সঙ্গে সজোর সংঘর্ষে মার্কিন ডেস্ট্রোয়ারটির একপাশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

মার্কিন সপ্তম নৌবহরের এক টুইটার বার্তায় বলা হয়েছে, ‘জাহাজ দুটির সংঘর্ষের পর মার্কিন জাহাজের কমান্ডিং অফিসার ও অন্য দুই নাবিককে হেলিকপ্টারে করে হাসপাতাল পাঠানো হয়েছে। তাদের শরীরের বিভিন্ন স্থানে কেটে গেছে ও ব্যথায় ফুলে উঠেছে। সংঘর্ষের পর ইউএসএস ফিৎজগেরাল্ডের কিছু অংশে পানি ঢুকে পড়ে।

পরে সাত নাবিক নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়। বর্তমানে ইউএসএস ফিৎজগেরাল্ড নিজস্ব শক্তিতে ইয়োসুকার দিকে এগুচ্ছে। তবে এর গতি সীমিত রয়েছে।

// ১৭-০৬-২০১৭ //