29 জুন 2017

যানজটমুক্ত নগরী গড়তে কেএমপি কমিশনারের মতবিনিময়

খুলনানিউজ.কম:: খুলনা মহানগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, যানজট পরিস্থিতিসহ সার্বিক পরিস্থিতির উন্নয়নের জন্য সমাজের সকল শ্রেনী পেশার মানুষের সাথে চলমান মতবিনিময় সভায় কার্যক্রমের অংশ হিসাবে খুলনা মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে মঙ্গলবার পুলিশ কমিশনার হুমায়ুন কবির, পিপিএম’র সভাপতিত্বে নগরীতে

চলাচলরত ক্ষুদ্র যানবহন মাহিন্দ্র, রিক্সা, অটোরিক্সা, ইজিবাইকসহ সকল ছোট/ক্ষুদ্র যানবাহন মালিক ও শ্রমিক সংগঠনের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিঃ পুলিশ কমিশনার মাহবুব হাকিম, ডেপুটি পুলিশ কমিশনার(সদর) এস এম ফজলুর রহমান, ডেপুটি পুলিশ কমিশনার(উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন, ডেপুটি পুলিশ কমিশনার(দক্ষিণ) আব্দুল্লাহ আরেফ, পিপিএম, বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগমসহ সকল জোনাল সহকারী পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) এবং  অফিসার ইনচার্জগন। মতবিনিময় সভায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ নগরীকে বসবাস যোগ্য রাখতে নগরীর যানজট পরিস্থিতি উন্নয়নের আবশ্যকতা তুলে ধরেন এবং নগরীতে সুশৃঙ্খল ভাবে যানবাহন চালানোর অঙ্গীকার ব্যক্ত করেন। মতবিনিময় সভায় খুলনা মহানগরীর সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ কমিশনার মহোদয় কয়েকটি নির্দেশনা প্রদান করেন।
নির্দেশনা সমূহ হলো, আগামী তিন দিনের মধ্যে সকল মাহিন্দ্র, রিক্সা ও ইজিবাইক রাস্তার উপর পার্কিং না করে অন্য কোন জায়গায় পার্কিং এর নির্দেশনা প্রদান, সকল যানবাহন এক লাইনে সুশৃঙ্খল ভাবে দাড় করানোর নির্দেশনা প্রদান, সকল পক্ষের সাথে আলোচনার মাধ্যমে নগরীতে যানজট নিরসনের জন্য স্বল্প মেয়াদী ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনার প্রণয়ণ করা, আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে নগরীর যানজট নিয়ন্ত্রনে কাজ করার জন্য ট্রাফিক পুলিশকে নির্দেশনা প্রদান ।

// ১৩-০৬-২০১৭ //