29 জুন 2017

খুলনায় শিশুদের সাংস্কৃতিক চর্চার সমীক্ষার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

170612-PIDখুলনানিউজ.কম:: খুলনা ও বরিশাল বিভাগের জেলা শিশু বিষয়ক কর্মকর্তাদের অংশগ্রহণে ‘লাইব্রেরি শক্তিশালী করণের জন্য অটোমেশন ও ডিজিটাইজেশন’ শীর্ষক কর্মসূচির আওতায় বাংলাদেশের শিশুদের সাংস্কৃতিক চর্চার সমীক্ষার প্রশিক্ষণ

কর্মশালা আজ খুলনার স্থানীয় একটি হোটেল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ শিশু একাডেমি, খুলনা এ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন।

খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসানের সভাপতিত্বে প্রধান প্রশিক্ষক হিসেবে বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শাহমান মৈশান। স্বাগত বক্তৃতা করেন খুলনা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম।

কর্মশালায় বক্তারা বলেন, শিশুদের উন্নয়নে বাংলাদেশ শিশু একাডেমি কাজ করে যাচ্ছে। শিশুদের সৃজনশীলের পথ খুলে দিতে হবে। সরকার শিশুদের জন্য সৃজনশীল পদ্ধতি প্রচলন করে।

শিশুদের জোর করে কোন কিছু চাপিয়ে দেয়া যাবে না। সকল কাজে তাদের সহযোগিতা করতে হবে।

সরকার শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন, শিশুর অধিকার ও কল্যাণ নিশ্চিত করতে কাজ করছে। তারা আরও বলেন, শিশুদের নিয়ে সকলের আরো কাজ করে যেতে হবে। তাদের সুস্থ সাংস্কৃতিক চর্চায় সম্পৃক্ত করা জরুরী। শিশুদের পাশাপাশি অভিভাকরদেরও শিশু একাডেমির সাথে নিবিড়ভাবে সম্পর্ক স্থাপন করতে হবে।

কর্মশালায় খুলনা ও বরিশাল বিভাগের ৩০ জন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা অংশগ্রহণ করেন।


// ১২-০৬-২০১৭ //